প্রতারণামূলক বিজ্ঞাপনের মিডিয়া প্রচার নিষিদ্ধ৷ নতুন নির্দেশিকাতে নির্দিষ্ট করা হয়েছে কাকে প্রকাশ করতে হবে, কখন রিপোর্ট করতে হবে এবং কীভাবে প্রকাশ করতে হবে।
২০১৯ ভোক্তা সুরক্ষা আইনের নির্দেশিকাগুলি নতুন প্রবিধানগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ। আইনটি ভোক্তাদের প্রতারণামূলক বিজ্ঞাপন এবং অন্যায্য ব্যবসায়িক অনুশীলন থেকে রক্ষা করার জন্য করা হয়েছে।
গত বছরের জুনে ভোক্তা বিষয়ক অধিদপ্তর ভুয়া বিজ্ঞাপন ও অনুমোদন বন্ধে নির্দেশিকা প্রকাশ করে। ন
তুন নির্দেশিকাতে আইনি বিজ্ঞাপনের প্রয়োজনীয়তার পাশাপাশি পণ্য বিকাশকারী, পরিষেবা প্রদানকারী, বিপণনকারী এবং বিজ্ঞাপন সংস্থাগুলির দায়িত্বগুলি নির্দিষ্ট করে দেওয়া হয়েছে।
সেন্ট্রাল কনজিউমার প্রোটেকশন অথরিটি (সিসিপিএ) এর প্রধান নিধি খারের মতে,
নির্দেশিকাগুলি প্রত্যেকের জন্য প্রযোজ্য হবে যাদের "শ্রোতাদের কাছে অ্যাক্সেস এবং দর্শকদের ক্রয়ের সিদ্ধান্তকে প্রভাবিত করার কর্তৃত্ব রয়েছে।"