হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোঁড়ার অভিযোগে গ্রেফতার তিন নাবালক

নিজস্ব প্রতিনিধিঃ বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোঁড়ার অভিযোগে বৃহস্পতিবার তিন অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। রেল পুলিশ এর আগে, এই অভিযোগে ৪ জনকে শনাক্ত করেছিল। জানা গেছে, এদের সবাই নাবালক। জানা যায়, বুধবার ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনায় চার নাবালককে আটক করা হলেও শেষ পর্যন্ত তাদের মধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়। 
গ্রেফতারকৃত আসামিদের বয়স ১৫ বছরের কম এবং তারা বিহারের বাসিন্দা বলে জানা গেছে। আজ তাদের জুভেনাইল কোর্টে পেশ করা হয়েছে। এর আগে, সদ্য চালু হওয়া হাই-স্পিড ট্রেনের বডি ক্যামেরায় দেখা যায় যে, বিহার থেকে কাটিহার ডিভিশনের কাছে বিহারের কিষাণগঞ্জ সেক্টরে ট্রেনটি হামলার শিকার হয়, মালদা থেকে বের হওয়ার পরপরই এবং নিউ জলপাইগুড়ি জংশনে প্রবেশের আগে।  উল্লেখ্য,  ৩০ ডিসেম্বর গান্ধীনগর থেকে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস পরিষেবার সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি ভার্চুয়ালী এই উদ্বোধন করেন। উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।


গত ১ জানুয়ারি থেকে বাণিজ্যিক ভাবে এই ট্রেন চলাচল শুরু হয়। মঙ্গলবার হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের দুটি কোচের জানালার কাচ এনজেপি স্টেশনে বাইরে থেকে পাথর ছোড়ার কারণে ক্ষতিগ্রস্থ হয়েছিল। মালদহে একই ঘটনার ঠিক একদিন পরে এটা ঘটেছিল।
 মঙ্গলবার বিকেলে ট্রেনটি নিউ জলপাইগুড়ি স্টেশনে পৌঁছানোর আগে সেমি-সুপার স্পিড লোকোর দুটি কোচের একটি করে জানালার কাচ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে উত্তর-পূর্ব সীমান্ত রেলের এক আধিকারিক নিশ্চিত করেছেন। এর আগে সোমবারও হাওড়াগামী ট্রেনে মালদহ স্টেশনের কাছে একই রকম হামলার ঘটনা ঘটে। 
 রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী দাবি করেছিলেন - বাংলা নয়, বিহারে বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোঁড়া হয়েছে। তিনি বলেছিলেন, যেসব সংবাদ-মাধ্যম'ভুয়া খবর' ছড়িয়েছে যে, পশ্চিমবঙ্গে এসব ঘটনা ঘটেছে, যা রাজ্যের বদনাম বয়ে আনছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 
তিনি বলেন, 'বন্দে ভারত পাথর ছোঁড়া হয়েছে বিহারে, পশ্চিমবঙ্গে নয়। যে সমস্ত মিডিয়া এই ঘটনা পশ্চিমবঙ্গে ঘটেছে এবং আমাদের রাজ্যে বদনাম করে ভুয়ো খবর সম্প্রচার করে, তাদের বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা নেব," সাগর দ্বীপ ছাড়ার আগে সাংবাদিকদের বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad