হুগলিঃ রিষড়া মেলায় কবি সম্মেলন

ভয়েস ৯, হুগলিঃ হিন্দি, বাংলা এবং উর্দু ভাষা কবি সম্মেলন এবং সাংস্কৃতিক কর্মসূচি রিষড়া পৌরসভা দ্বারা আয়োজিত 31 তম রিষড়া মেলার সাংস্কৃতিক পর্যায়ে বঙ্গীয় ভাষা সেতুর পক্ষে সংগঠিত হয়। এই প্রোগ্রামটি শুরু হয় সরস্বতী ভজন দিয়ে, যা ডোনা ভট্টাচার্য তার আরাধ্য গলা দিয়ে উপস্থাপন করেন। এরপরে, রবীন্দ্র সংগীত, যা বাংলার ভূমির একটি বিশেষ সাংস্কৃতিক পরিচয় রয়েছে, তিনি অর্পিতা সাধুখাঁ, সোমা পাল, মহুয়া ব্যানার্জি, দীপা কর্মকার, নীতা সরকারের নেতৃত্বে উপস্থাপিত হয়।
প্রথম পর্যায়ে সঞ্চালনায় ছিলেন গোপাল শুক্লা এবং পরবর্তীতে বেনুবিনোদ সাহু দ্বারা পরিচালিত হয়, বঙ্গীয় ভাষা সেতুর পক্ষে মুরলী চৌধুরী মেলা কমিটির চেয়ারম্যান বিজয় সাগর মিশ্রকে মঞ্চ, বঙ্গীয় সাহিত্য সেতুকে উপহার দেবার জন্য ধন্যবাদ জানান এবং আগত কবিদের জন্য একটি স্বাগত বক্তৃতা উপস্থাপন করেন । এই প্রোগ্রামটির সভাপতিত্বে সিনিয়র কবি রঞ্জিত প্রসাদ করেন।
কবিতা, গান এর মাধ্যমে প্রায় ৩৫ জন কবি মেলা প্রাঙ্গনকে মুগ্ধ করেন। এই নামগুলির মধ্যে, স্বপ্না ব্যানার্জি, রিমা পান্ডে, গোপাল শুক্লা, অনুপমা সিং, ডাঃ রামপ্রবেশ প্রসাদ, রূপম মহতো, সুশীল কুমার শর্মা, বাবুলাল গুপ্তা, দীপ্তি প্রসাদ, সুচন্দ্রিতা চক্রবর্তী, নীতা সরকার, অলকা চৌধুরী, অবধেষ মিশ্রা, ডাঃ শাহিদ ফরোগী, পরমানন্দ সিংহ, শান্তা কর রায়, সুশীল কুমার শর্মা, প্রদীপ কুমার ধানুক, রাম নারায়ণ ঝা, আনিশা সাবরি, দোলা সাহনা, ব্রজেশ গুপ্ত এবং আরও অনেকে উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানের শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন কবি রঞ্জিত প্রসাদ , কবি অনুপমা সিং শ্রোতাদের উদ্দেশ্যে।

 এই কবি সম্মেলনের কয়েকটি ভিডিও







Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad