গুজরাটঃ ঘুড়ির সুতোয় ঘাড় ও গলা কেটে ৬ জনের মৃত্যু, আহত ১৭৬

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ ভারতের গুজরাটে উত্তরায়ণ উৎসবে ঘুড়ি উড়ানোর সময় ঘুড়ির সুতোর আঘাতে তিন শিশুসহ অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে এবং ঘুড়ি উড়ানোর সময় পড়ে গিয়ে আহত হয়েছেন আরও ১৭৬ জন। সপ্তাহান্তে এই ঘটনার খবর পাওয়া গেছে। 
জানা গেছে, উৎসব উদযাপনকারীরা ছাদে ঘুড়ি উড়ানোর জন্য প্রচুর সংখ্যায় জড়ো হয়েছিলেন আধিকারিকদের মতে, বেশ কয়েকটি ঘটনায়, ধারালো ঘুড়ির সুতো মানুষের গলায় জড়িয়ে যায় এবং তাদের গলা ও ঘাড় কেটে যাওয়ায় তারা মারা যায়। ভাবনগর শহরে বাবার দু'চাকার গাড়িতে চড়তে গিয়ে ২ বছরের কীর্তির গলায় ঘুড়ির সুতা লেগে যায়। 
শনিবার ভিসনগর শহরে মায়ের সঙ্গে বাড়ি ফেরার পথে কিসমত (৩) নামে এক শিশুর গলায় সুতো লেগে যায়। মেয়েটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাকে মৃত ঘোষণা করা হয় বলে ভিসনগর পুলিশের এক আধিকারিক জানিয়েছেন। আজি দাম থানার এক আধিকারিক জানিয়েছেন, ঘুড়ি কেনার পর বাবা-মায়ের সঙ্গে দু'চাকার গাড়িতে চড়তে গিয়ে রাকজোটে ৭ বছরের ঋষভ ভার্মার ঘাড় কেটে যায় সুতোয়। 



 পুলিশ জানিয়েছে, ভদোদরা, কচ্ছ এবং গান্ধীনগর জেলায় একই ধরনের ঘটনা ঘটেছে, যেখানে দু'চাকার গাড়িতে চড়ার সময় ঘুড়ির সুতোয় গলা কেটে তিন ব্যক্তির মৃত্যু হয়েছে। তাদের মতে, গান্ধীনগরের কালোলে অশ্বিন গাধভি এবং কচ্ছ জেলার গান্ধীধামে ২০ বছর বয়সী নরেন্দ্র বাঘেলা একইভাবে মারা যায়। ৩৫ বছর বয়সী স্বামীজি যাদব ব্রিজের ওপর দিয়ে দু'চাকার গাড়ি চালানোর সময় সুতো দিয়ে ঘাড়ে আঘাত পেয়ে মারা যান। 
১০৮-ইএমএস ইমার্জেন্সি অ্যাম্বুলেন্স সার্ভিসের সংগৃহীত পরিসংখ্যান অনুযায়ী, শনিবার ও রোববার ঘুড়ি ওড়াতে গিয়ে ছাদ থেকে পড়ে যথাক্রমে ৪৬ জন এবং ১৩০ জন আহত হয়েছেন। ১৫ জানুয়ারি ৪৬১টি এবং ১৪ জানুয়ারি ৮২০টি ঘটনা সহ ট্র্যাফিক দুর্ঘটনার সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। ১০৮-ইএমএস-এর এক বিবৃতিতে বলা হয়েছে, আহমেদাবাদে ঘুড়ির সুতোয় সবচেয়ে বেশি আঘাতের ঘটনা ঘটেছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad