‘স্কুলের বাইরে এলেই দেখে নেব।‘ শিক্ষককে ছাত্রের হুমকিঃ ‘শিক্ষককে দেখে নিল’ ছুটির পর।

নিজস্ব প্রতিনিধিঃ এটা কি ছাত্রের দুঃসাহস, না কি এটাই হতে যাচ্ছে আগামি দিনের ছাত্র-শিক্ষক সম্পর্ক। পূর্ব মেদিনীপুরের একটি ঘটনা সামাজিক মাধ্যমে ভাইরাল হতেই সমাজের বিশিষ্ট মানুষরা এই প্রশ্ন তুলেছেন। 
পুলিশ সূত্রে জানা গেছে, পূর্ব মেদিনীপুরের দিঘা দেবেন্দ্র লাল জগবন্ধু উচ্চশিক্ষা বিদ্যালয়ের এক ছাত্র এক শিক্ষককে স্কুলে দাঁড়িয়ে সরাসরি হুমকি দিয়ে বলে – বাইরে বেরোলে দেখে নেব। 
ছাত্রের শিক্ষককে হুমকি দেওয়ার বিষয়টি মোবাইল ক্যামেরায় তুলে সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়। প্রথমে, ওই ছাত্রের হুমকিকে কোন আমল দেননি শিক্ষকরা। স্টাফ রুমে থাকা শিক্ষকরা ছাত্রের ওই হুমকি নিয়ে সেই সময় হাসাহাসিও করেন।
কিন্তু, ছুটির পর, যে শিক্ষক নন্দগোপাল পাত্রকে হুমকি দেওয়া হয়, তিনি যখন বাসে করে রামনগর থানার সটিলাপুরে বাড়ি ফিরছিলেন সেই সময় স্কুলের কাছে থাকা লেভেল ক্রসিংয়ের কাছে বাসটিকে দাঁড় করিয়ে তাঁকে মারধর করা হয় বলে অভিযোগ।
 জানা গেছে, মুস্তাকিন নামে রতনপুরের বাসিন্দা এক ছাত্রের দেরি করে স্কুলে আসা এবং এক ছাত্রীকে উতক্ত্য করায়, ওই স্কুলের শিক্ষক নন্দবাবু তার প্রতিবাদ করেন এবং ওই ছাত্রকে ক্লাসে ঢুকতে দেননি। এরপরই স্কুলের স্টাফ রুমে ওই ছাত্রকে ডেকে পাঠানো হয়। সেখানে গিয়ে ওই পড়ুয়া ওই শিক্ষককে সরাসরি হুমকি দেয় যে, তাঁকে দেখে নেবে। 
 জানা গেছে, প্রহৃত শিক্ষক নন্দগোপাল পাত্র ঘটনাটি স্কুলে জানানোর পর বিষয়টি নিয়ে স্কুলের ম্যানেজিং কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক হয়। সেখানে সবাই ওই পড়ুয়ার উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছেন। পাশাপাশি এই ঘটনার পর স্কুলের নিরাপত্তার জন্য পুলিশি পিকেট বসানো হয়েছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad