তারকেশ্বরে টোটোর ভাড়া নির্দিষ্ট হারে বেঁধে দেওয়ার দাবি এলাকাবাসীর

নিজস্ব প্রতিনিধি, হুগলি, ভয়েস ৯ঃ দক্ষিণবঙ্গের ছোট বড়ো শহরগুলির মধ্যে একমাত্র হুগলির তারকেশ্বরে টোটোতে চাপার ‘রেট’ সবচেয়ে বেশি ও তা চালকের ইচ্ছাধীন বলে অভিযোগ উঠেছে এলাকাবাসীর পক্ষ থেকে। জানা গেছে, হুগলি জেলার সদর শহর চুঁচুড়ায় টোটোতে প্রায় তিন কিমি যেতে মাথাপিছু নেওয়া হয় ১০ টাকা। 
চুঁচুড়া স্টেশন থেকে ঘড়ির মোড়, এই ৩ কিমি রাস্তা যেতে সব টোটো চালকরাই যাত্রীপিছু ১০ টাকা নেন। আর একটি বড় শহর, বর্ধমানে, তিন কিমি পর্যন্ত যেতে নেওয়া হয় যাত্রীপিছু ১০ টাকা। শহর শ্রীরামপুর, চন্দনগরেও এই নিয়ম মানেন, টোটো চালকেরা। 


পার্থক্য একমাত্র তারকেশ্বরে। অভিযোগ, মাত্র ৩০০ থেকে ৭০০ মিটার যেতে টোটো চালকেরা দাবি করেন যাত্রীপিছু ১০ টাকা। এরপর স্টেশন থেকে কয়েকশো মিটার যেতে যাত্রী বুঝে ২০ থেকে ৩০ টাকা নেওয়া হয়। “তারকেশ্বরে কোন নিয়ম নেই। টোটো চালকরা যা চাইবেন সেটাই ভাড়া। পৌরসভা এ ব্যাপারে কোন দৃষ্টি দিয়েছে বলে জানা নেই।” জানিয়েছেন, তারকেশ্বরের বহু বাসিন্দা, যাদের নিয়মিত শহরের এক প্রান্ত থেকে অন্যপ্রান্তে যেতে হয়। 
তারা টোটো চালকদের ভাড়া নির্দিষ্ট হারে বেঁধে দেওয়ার দাবি তুলেছেন। বলেছেন, এ ব্যাপারে যদি টোটো চালকদের সঙ্গে আলোচনা সাপেক্ষে একটা নির্দিষ্ট উপায় খুঁজে বের করা হোক। 
নইলে, যাত্রীদের শুধু ঠকতেই হচ্ছে না, বাইরে থেকে আগত যাত্রীরা তারকেশ্বর সম্পর্কে একটা ভিন্ন ধারণা নিয়ে যাচ্ছেন। কারণ, এখন বেশিরবগাগ মানুষ, নিয়মিত এখানে সেখানে যান, তাদের বোকা বানানো যায় না, কিন্তু, গায়ের জোরে অতিরিক্ত অর্থ আদায় করে নেওয়া যায়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad