সাইলেন্ট হার্ট অ্যাটাক: গতকাল মারা যায় দশম শ্রেণির ছাত্রী, আজ ১৭ বছর বয়সে মারা গেল একাদশ শ্রেণির ছাত্র

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ গতকাল হার্ট অ্যাটাকে মারা গিয়েছিল পুনের এক ১৪ বছরের ছাত্রী। দশম শ্রেণির এই ছাত্রীটি বন্ধুদের সঙ্গে কথা বলার সময় মৃত্যুর কোলে ঢলে পড়ে। 
আর আজ মারা গেল একাদশ শ্রেণির এক ১৭ বছরের ছাত্র, উজ্জয়িন মহাকাল মন্দিরের পুরোহিতপুত্র। জানা গেছে, মন্দিরের পতাকা উত্তোলনের কিছুক্ষণপরেই হৃদরোগে আক্রান্ত হয়ে সে মারা যায়। মৃত্যুর আগে, ওই একাদশ শ্রেণির ছাত্র মায়াঙ্কের একটি ভিডিও ভাইরাল হয়। 
 সেখানে দেখা যায়, সে তার তরবারি খেলা দেখাচ্ছে। এই অনুষ্ঠান শেষ হওয়ার ঠিক পরে, সে কিছুটা অস্বস্তি বোধ করেছিল, তাই বাড়ির দিকে রওনা দেয়।
 পুলিশ জানিয়েছে, রং পঞ্চমী উদযাপনের জন্য মন্দির থেকে একটি বিশাল শোভাযাত্রা বের করা হয়েছিল। 


পরিবারের সদস্যরা জানিয়েছেন, সকাল থেকে মায়াঙ্কের শরীর ভালো ছিল না। তার অবস্থার অবনতি হলে তার পরিবার তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যায়, কিন্তু চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

 চিকিৎসকরা বলছেন, সাইলেন্ট হার্ট অ্যাটাকের লক্ষণ খুব কমই থাকে। এমনকি বুকে ব্যথা বা শ্বাসকষ্ট নাও থাকতে পারে। যাদের এই ‘সাইলেন্ট হার্ট অ্যাটাকের অভিজ্ঞতা হয়েছিল, তারা জানায় তাদের অম্বল, ফ্লু বা বুকের পেশীতে টান পড়েছিল। তবে যে কোনও হার্ট অ্যাটাকের মতো একটি সাইলেন্ট হার্ট অ্যাটাকে হৃৎপিণ্ডে রক্ত প্রবাহে বাধা এবং হার্টের পেশীগুলির সম্ভাব্য ক্ষতি জড়িত।



 লক্ষণ ও উপসর্গ 

যাদের নীরব হার্ট অ্যাটাক হয় তাদের খুব হালকা লক্ষণ থাকে যা সাধারণত হার্ট অ্যাটাকের সাথে সম্পর্কিত নয়.
যেমন: •ফ্লু • বুকে বা উপরের পিঠের পেশী ব্যথা • চোয়াল, বাহু বা উপরের পিঠে ব্যথা • ক্লান্তি • বদহজম

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad