পঞ্জাবের লুধিয়ানা কারখানায় গ্যাস লিকেজঃ মর্মান্তিকভাবে ১১ জনের মৃত্যু, অসুস্থ ১১ জন

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ পাঞ্জাবের লুধিয়ানা জেলার গিয়াসপুরাতে গ্যাস লিকের ঘটনায় অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। অচেতন হয়ে পড়া ব্যক্তিদের নিকটবর্তী একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভর্তি হওয়া ১১ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। 
পুলিশ এলাকাটি সিল করে দিয়েছে এবং ঘটনাস্থলে চিকিৎসকদের একটি দল পাঠানো হয়েছে। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দুগ্ধজাত পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান গোয়েল মিল্ক প্ল্যান্ট থেকে গ্যাস লিকের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এর কুলিং সিস্টেমে এই লিকেজ হয়েছিল বলে ধারণা করা হচ্ছে, যার ফলে আশেপাশের অনেক বাসিন্দা তাদের বাড়িতে অজ্ঞান হয়ে যান। 
 এছাড়াও, গ্যাস লিকেজের ৩০০ মিটারের মধ্যে আশেপাশের এলাকার লোকেরা শ্বাস নিতে অসুবিধা বোধ করছে বলে খবর পাওয়া গেছে। ফলে, তাদের সেই এলাকা থেকে সরিয়ে নেওয়া হয়েছে। পুলিশ এবং অসামরিক প্রশাসনের কর্মীরা সহায়তা প্রদানের জন্য ঘটনাস্থলে উপস্থিত।
লুধিয়ানার ডেপুটি কমিশনার সুরভি মালিক সাংবাদিকদের বলেন, "এখন পর্যন্ত ১১ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এলাকায় গ্যাস দূষণ ঘটেছে ... সম্ভবত কিছু রাসায়নিক ম্যানহোলে মিথেনের সঙ্গে বিক্রিয়া করেছিল ... এসব কিছু যাচাই-বাছাই করা হচ্ছে। এনডিআরএফ নমুনা সংগ্রহ করছে।“ 
তিনি বলেন, 'অবশ্যই এটি গ্যাস লিকের ঘটনা। লুধিয়ানা পশ্চিমের সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট স্বাতী সংবাদ সংস্থা এএনআইকে বলেন, "গ্যাস লিকের উৎস খুঁজে বের করতে এনডিআরএফ-এর একটি দল ঘটনাস্থলে উপস্থিত রয়েছে।“ 
পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান এই ঘটনাকে 'দুঃখজনক' বলে অভিহিত করেছেন এবং সম্ভাব্য সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন। "লুধিয়ানার গিয়াসপুরা এলাকার কারখানায় গ্যাস লিকের ঘটনা অত্যন্ত দুঃখজনক। পুলিশ, প্রশাসন এবং এনডিআরএফ দল ঘটনাস্থলে উপস্থিত রয়েছে। সম্ভাব্য সব ধরনের সহায়তা দেওয়া হচ্ছে," পাঞ্জাবি ভাষায় টুইট করেন মান।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad