সাতক্ষীরায় সীমানা পিলারসহ তিন কারবারি আটক

ভয়েস ৯,ঢাকা ব্যুরো: বাংলাদেশের সাতক্ষীরা জেলার তালা উপজেলার জেঠুয়া গ্রামে জেলা গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে সীমানা পিলারসহ ৩ জনকে আটক করেছে। শনিবার দুপুরে উপজেলার জালালপুর ইউনিয়নের জেঠুয়া গ্রামের জবেদ আলী কারিকর গাজী বাড়ি থেকে পিলারটি উদ্ধার করা হয়। 
রবিবার বিষয়টি নিশ্চিত করেছেন তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) চৌধুরী রেজাউল করিম। সাতক্ষীরা জেলা গোয়েন্দা শাখা এসআই আব্দুল আলিম জানান, সীমানা পিলার নিয়ে প্রতারণার ব্যবসা করে আসছে চক্রটি। শনিবার উপজেলার জেঠুয়া গ্রামে একটি বাড়িতে সীমানা পিলার চোরাচালান চক্রের সদস্যরা পিলার পাচারের উদ্দেশ্যে বৈঠক করছিল। 
গোপন সূত্রে খবর পেয়ে ওই বাড়িতে অভিযান চালিয়ে সীমানা পিলার সদৃশ্য বস্তু ও চক্রের তিনজনকে আটক করা হয়। এসময় বাড়ির মালিক জবেদ আলী কারিকর গাজীসহ আরো কয়জন পালিয়ে যায়। এ ঘটনায় তালা থানায় চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 
উদ্ধারকৃত পিলারটির গায়ে লেখা রয়েছে ইস্ট ইন্ডিয়া কোম্পানি ১৮১৮। যার উচ্চতা ২৫ ইঞ্চি, নিচে ব্যাস সাড়ে ২২ ইঞ্চি। আটকতরা হলেন, খুলনার পাইকগাছার উত্তর সলুয়া গ্রামের মৃত উজির আরী ছেলে ইসমাইল আলী শেখ (৬৩), যশোর সদরের গাইদগাছি গ্রামের আবু বক্কার মোল্লার ছেলে সাহিদুল ইসলাম (৫৩) ও মণিরামপুর উপজেলার মাছনা খানপুর গ্রামের আকাম গাজী ছেলে তরিকুল ইসলাম (৬৫)।
 থানার অফিসার ইনচার্জ জানান, তালা থানায় মামলা দায়ের অন্তে সাতক্ষীরা জেলা গোয়েন্দা পুলিশ আদালতের মাধ্যমে আসামিদের জেলহাজতে প্রেরণ করেছেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad