রাশিয়ায় ক্রেমলিনে ড্রোন হামলা, অল্পের জন্য প্রাণে বাচলেন পুতিন

ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মস্কোর ক্রেমলিনের বাসভবনে ড্রোন হামলা করা হয়েছে বলে জানিয়েছে রাশিয়া। ক্রেমলিন এক বিবৃতিতে বলেছে, ড্রোনগুলো ক্রেমলিনে বিধ্বস্ত হয়েছে এবং কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, পুতিন ওই সময় ক্রেমলিনে ছিলেন না। তবে এই হামলাকে 'প্রেসিডেন্টের প্রাণনাশের চেষ্টা' বলে অভিহিত করেছে তারা। 
তারা হামলার  কোনও প্রমাণ সরবরাহ করেনি এবং ইউক্রেনের পক্ষ থেকে তাত্ক্ষণিকভাবে কোনও মন্তব্য করা হয়নি। বিবৃতিতে বলা হয়, "রাশিয়া যখন এবং যেখানে প্রয়োজন মনে করবে প্রতিশোধমূলক ব্যবস্থা নেওয়ার অধিকার রাখে। 
গত বছরের ফেব্রুয়ারিতে পুতিন ইউক্রেন আক্রমণের নির্দেশ দেওয়ার পর থেকে রাশিয়ার ক্ষেপণাস্ত্র ও ড্রোন বারবার ইউক্রেনের রাজধানী কিয়েভ এবং অন্যান্য শহরে আঘাত হেনেছে। 


দ্বিতীয় বিশ্বযুদ্ধে সোভিয়েত বিজয় উপলক্ষে রাশিয়ার প্রধান ছুটির দিন ৯ মে বিজয় দিবস উদযাপনের প্রস্তুতি নিচ্ছে ক্রেমলিন। পেসকভ বলেন, পুতিন ওই দিন রেড স্কয়ারে সামরিক কুচকাওয়াজে অংশ নেবেন। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার ব্যর্থ চেষ্টায় ইউক্রেন রাতারাতি ক্রেমলিনে ড্রোন হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে রাশিয়া। ক্রেমলিন জানিয়েছে, ক্রেমলিনের দুর্গে পুতিনের বাসভবনে কথিত হামলায় দুটি ড্রোন ব্যবহার করা হয়েছিল, তবে ইলেকট্রনিক প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে এটি নিষ্ক্রিয় করা হয়েছিল।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad