মমতা তার ভালো বন্ধু, কিন্তু উপরাষ্ট্রপতি ভোটে তৃণমূলের দূরে থাকার সিদ্ধান্তে তিনি হতাশঃ বললেন মার্গারেট আলভা

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ আগামিকাল উপরাষ্ট্রপতি নির্বাচন। বিরোধী দলের অভিন্ন প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন মার্গারেট আলভা। পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়কে প্রার্থী করেছে জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ)। টাইমস অব ইন্ডিয়ার সঙ্গে এক সাক্ষাতকারে আলভা বলেন, উপ-রাষ্ট্রপতি নির্বাচনও বিরোধী দলগুলোর জন্য একটি চ্যালেঞ্জ। "আমি একমত যে, যদি আরও বেশি দল সাধারণ প্রার্থীকে সমর্থন করত, তবে আরও ভালো হত। তবে কারণ যাই হোক না কেন, কেউ কেউ বিরোধী জোটে যোগ দিতে দ্বিধাবোধ করছেন। '

 পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায়ের প্রসঙ্গে আলভা বলেন, "তিনি ফোন ধরেন না। আমি তাদের কাছে চিঠি লিখেছি এবং আমার লোকেরা তাদের সাথে কথা বলেছে।“ উপরাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ভোট না দেওয়ার সিদ্ধান্তে 'হতাশ' মার্গারেট আলভা। তিনি ভেবেছিলেন, টিএমসি হয়ত মন বদল করবে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একজন ভাল বন্ধু বলে অভিহিত করলেও তার পদক্ষেপে বিস্ময় প্রকাশ করছেন মার্গারেট আলভা। এক সাক্ষাৎকারে তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর ফোনও তুলছেন না। তিনি বলেন, "যুব কংগ্রেসের সময় থেকেই তিনি আমার ভাল বন্ধু। আমি তাদের জন্য লড়াই করেছি, সমর্থন করেছি এবং প্রতিটি যুদ্ধে তাদের সঙ্গে আছি।

 টিএমসি যখন দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছিল, তখন আমি হতবাক এবং হতাশ হয়েছিলাম। এই নির্বাচনে কোনও হুইপ নেই এবং এটি একটি গোপন ব্যালট। আপনি যদি হুইপ জারি করতে না পারেন, তাহলে আপনি কীভাবে আপনার এমপিদের ভোট না দেওয়ার জন্য বলতে পারেন? সব বিরোধী দলেরই বিজেপিকে চ্যালেঞ্জ জানানোর সময় এসেছে বলেও জানিয়েছে তারা। আলভা বলেন, কিন্তু সবচেয়ে বড় প্রশ্ন হল, বিজেপিকে সাহায্য করতে টিএমসি-র কী ভাবে সহায়ক হবে? মমতা বিজেপি বিরোধী সব দলের সঙ্গে দেখা করার চেষ্টা করছেন, কিন্তু কেন করছেন বুঝতে পারছি না।
Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad