বাংলাদেশঃ বাগেরহাটের রামপাল স্বাস্থ্য কমপ্লেক্সে বাণী-অর্চনার মাধ্যমে বিদ্যার দেবীর পুজা পালন

বিশ্বজিৎ মন্ডল, ভয়েস ৯,ঢাকা ব্যুরোঃ  বিদ্যার দেবীর কৃপালাভের আশায় বাণী অর্চনা ও নানা আয়োজনে সারাদেশে সরস্বতী পূজা উদযাপিত হয়েছে । করোনা মহামারীর সংক্রমণ কমে আসায় এ বছর আগের মতই স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এই পূজা উদযাপন হয়েছে। পূজা মন্ডপ ছাড়াও শিক্ষা প্রতিষ্ঠান, অফিস ও ঘরে ঘরে সরস্বতী পূজায় অংশ নেন সনাতন ধর্মালম্বীরা। বিদ্যার দেবী বীনাপানি মা সরস্বতী পুজা, 'ঔং সরস্বতী মহাভাগে বিদ্যেকমললোচনে, বিশ্বরূপে বিশালাক্ষ্মী বিদ্যাং দেহি নমস্তুুতে' এমন মন্ত্র বানী-অর্চনা ও বীণাপানি মা সরস্বতীর মন্ত্রোচ্চারণের মধ্যে দিয়ে শুরু হয় পুজা। 
 বৃহস্পতিবার (২৬ জানুয়ারী) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, রামপাল, বাগেরহাট-এর উদ্যেগে সরস্বতী পুজার আয়োজন করা হয়। সকালে ৯ টায় পুষ্পার্ঘ্য অর্পণ,বানী-অর্চনা ও মন্ত্রোচ্চারণের মধ্যে দিয়ে পুজা শুরু করেন মায়ের ভক্তসহ সকল অনুসারীরা। মায়ের পায়ে পুষ্পার্ঘ্য প্রদান করে সন্তানদের জন্য বিদ্যা ও জ্ঞান প্রার্থনা করে ভক্তরা। এ
সময় পুজা উদযাপন পরিষদ ও পুজা আয়োজক কমিটির সদস্য, ডাঃ শিবানন্দ মজুমদার, ডাঃ স্বাগত দেবনাথ, প্রধান হিসাব সহকারী বাবু অসীম কুমার পাল,ফার্মাসিস্ট আশীষ কুমার পাল, এস আই মঞ্জুশ্রী মল্লিকসহ স্বাস্থ্য কমপ্লেক্সের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। পুজার আয়োজক কমিটির সদস্য ডাঃ লাবনী পাল জানান, যেহেতু আমি পেশায় একজন ডাক্তার তাই দায়িত্ববোধটাও অনেক বেশি। তাই অফিস টাইম ও রোগীর সেবার বাহিরের সময়টা পুজার জন্য ব্যায় করেছি। তবে স্বাস্থ্য কমপ্লেক্স এমন একটা আয়োজন সত্যিই খুব মনোমুগ্ধকর ছিল। আমাদের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুকান্ত কুমার পাল মহোদয়ের আন্তরিকতা ও সহযোগিতা আমাদের অনুপ্রেরণিত করেছে। সকালে স্নান করে নতুন কাপড় পরে অঞ্জলি দিয়েছি। অঞ্জলি শেষে প্রসাদ নিয়েছি। সর্বপরি মায়ের কাছে সবার জন্য প্রার্থনা করেছি।
 এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুকান্ত কুমার পাল জানান, আমরা প্রতি বছরের ন্যায় এবারও পুজা পাৱন করেছি। করোনার কারণে গত দুই বছর পুজা করা সম্ভব হয়নি। তাই এ বছর সবাই খুব আনন্দের সাথে পুজা উপভোগ করেছে। আশা করি আগামীতেও এভাবে পুজা পালন করতে পারবো।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad