ফিলিপাইনে পাঞ্জাবের ভারতীয় কাবাডি কোচকে গুলি করে হত্যা, খোঁজ মেলেনি আততায়ীদের

ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ গতকাল ফিলিপাইনের রাজধানী শহরে পাঞ্জাবের মোগার এক কাবাডি কোচ গুরপ্রীত সিং গিন্দ্রুকে (৪৩) গুলি করে হত্যা করা হয়, কিন্তু এখনো পর্যন্ত তার হত্যাকারীদের হদিশ পাওয়া যায়নি বলে জানিয়েছে ম্যানিলা পুলিশ। 
গুরপ্রীত প্রায় চার বছর আগে ফিলিপাইনে গিয়েছিলেন। ব্যবসার পাশাপাশি ম্যানিলায় তিনি স্থানীয় তরুণদের কাবাডিও শেখাতেন। কিন্তু কোন এক অজানা কারণে, অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা ৪৩ বছর বয়সী ভারতীয় কাবাডি কোচের মাথায় গুলি করে হত্যা করে বলে অভিযোগ করা হয়। পুলিশ জানিয়েছে, কাজ থেকে ফেরার পর আততায়ীরা তার বাড়িতে প্রবেশ করে। হামলাকারীদের সনাক্ত করা যায়নি, বা কেন কাবাডি কোচ গুরপ্রীতকে আততায়ীরা গুলি করে হত্যা করেছে তার কারণও খুঁজে পাওয়া যায়নি, ম্যানিলা পুলিশের পক্ষ থেকে স্থানীয় গণমাধ্যমের কাছে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে। মঙ্গলবার ম্যানিলায় গুরপ্রীত সিং গিন্দ্রু (৪৩) গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন বলে যখন তার পরিবার জানতে পারে, তখন মোগা জেলার নিহাল সিং ওয়ালা সাব-ডিভিশনের পাখারওয়াদ গ্রামে শোকের ছায়া নেমে আসে। 
প্রতিবেশীদের মতে, গুরপ্রীত প্রায় চার বছর আগে কাজের জন্য ফিলিপাইনে চলে যান। গ্রামবাসীরা দাবি, ভারত সরকার যেন তার প্রাণহীন দেহাবশেষ ফিরিয়ে আনার ব্যবস্থা করে যাতে তার অন্ত্যেষ্টি ক্রিয়া দেশের মাটিতে করা যায়। গ্রামবাসীদের দাবি, বেশ কয়েক বছর আগে ফিলিপিন্সে স্ত্রী ও সন্তানদের রেখে কানাডায় পাড়ি দিয়েছিলেন গুরপ্রীত। 
 অন্যদিকে, ১৪ ই মার্চ, ২০২২ তারিখে, জলন্ধরের মলিয়ান খুর্দে একটি টুর্নামেন্টে অংশ নেওয়ার সময়, যুক্তরাজ্য-ভিত্তিক আন্তর্জাতিক কাবাডি খেলোয়াড় সন্দীপ সিং সান্ধু ডাকনামে নাঙ্গল আম্বিয়ানকে গুলি করে হত্যা করা হয়। এই তদন্তে ৯ জন সন্দেহভাজনকে আটক করা হয়েছে। অন্য আর একটি ঘটনায় কানাডার অন্টারিওতে পাঞ্জাবের এক ব্যক্তি নিহত হয়েছেন। মোহিত শর্মাকে (২৮) একটি নির্জন স্থানে একটি গাড়ির পিছনের সিটে মৃত অবস্থায় পাওয়া যায়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad