পাকিস্তান: খাইবার পাখতুনখোয়ার পুলিশ স্টেশনে বন্দুকধারীদের হামলায় বেশ কয়েকজন নিহত



ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ পাকিস্তান সরকারের সঙ্গে তেহরিক-ই-তালিবান-ই-পাকিস্তান (টিটিপি) যুদ্ধবিরতির অবসান ঘোষণা করার পরে খাইবার পাখতুনখোয়াতে হামলার সংখ্যা বেড়ে গেছে বলে জানা যাচ্ছে। 
গতকাল বছরের প্রথম দিনে খাইবার পাখতুনখোয়ার লাক্কি মারওয়াত জেলার শাহবাজ খেল এলাকায় একটি পুলিশ চেকপোস্টে বন্দুকধারীর হামলায় এক পুলিশ কনস্টেবল ও এক জঙ্গি নিহত হয়েছেন বলে স্থানীয় এক পুলিশ আধিকারিক জানিয়েছেন। এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছে পুলিশ। 
পাকিস্তানের দৈনিক ডনের প্রতিবেদনে বলা হয়, "লাক্কি মারওয়াত পুলিশের মুখপাত্র শহীদ হামিদ বলেছেন, সন্ত্রাসবাদীরা হেভি স্বয়ংক্রিয় অস্ত্র নিয়ে পুলিশ চেকপোস্টে হামলা চালায় এবং ভেতরে প্রবেশের চেষ্টা করে। আরপিজি-৭এস, গ্রেনেড ও অন্যান্য উন্নত অস্ত্র তারা ব্যবহার করেছে। পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, পুলিশের সময়োপযোগী পদক্ষেপের ফলেই এই হামলা ব্যর্থ হয়েছে। নিহত পুলিশ সদস্য ছিলেন র‍্যাপিড রেসপন্স ফোর্সের কনস্টেবল তেহসিনুল্লাহ। হামিদ জানান, তিনি ওই সন্ত্রাসবাদীকে ওওয়াইস আব্দুলখেল হিসেবে শনাক্ত করেন। তার কাছ থেকে বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়েছে। 
হামিদের মতে, সন্দেহভাজনকে সিটিডি (কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট) বান্নু পুলিশ ও নিরাপত্তা বাহিনীর উপর হামলায় জড়িত থাকার অভিযোগে চেয়েছিল। তিনি জানান, 'গতকাল সকালে লাক্কি মারওয়াত জেলা পুলিশ কার্যালয়ে ওই পুলিশ কনস্টেবল জানাজার নামাজ পাঠ করছিলেন। বিভিন্ন পুলিশ ও সেনাবাহিনীর আধিকারিকরাও এই নামাজে অংশ নিয়েছিলেন। দ্য ডনের প্রতিবেদনে আরও বলা হয়, 'নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) সরকারের সঙ্গে কয়েক মাস ধরে চলা যুদ্ধবিরতি শেষ করার পর দেশজুড়ে সন্ত্রাসী হামলার সাম্প্রতিক উত্থানের প্রেক্ষাপটে এই হামলা চালানো হয়েছে। 
 ডনের খবরে বলা হয়, পাকিস্তানি কর্মকর্তারা যাদেরকে 'সন্ত্রাসী' বলে অভিহিত করেছেন, তাদের চারজন নিহত হয়েছেন এবং শনিবার খাইবার পাখতুনখোয়ার বান্নুর জনি খেল-এ গোয়েন্দা-ভিত্তিক অভিযানে এক পাকিস্তানি সেনা নিহত হয়েছেন। 
ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশনস-এর এক সংবাদ বিজ্ঞপ্তির উদ্ধৃতি দিয়ে ডনের মতে, সৈন্য ও সন্ত্রাসবাদীদের সঙ্গে তীব্র গুলির লড়াই হয়। সেই সময় খায়রপুরের বাসিন্দা ২৫ বছর বয়সী সিপাহী মুহাম্মদ ওয়াসিম সাহসিকতার সঙ্গে লড়াই করে নিহত হন। জানা গেছে, নিহত সন্ত্রাসবাদী "নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে সন্ত্রাসী কার্যকলাপ এবং নিরীহ নাগরিকদের হত্যার সঙ্গে সক্রিয়ভাবে জড়িত ছিল।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad