চীনে ভিড়ের মধ্যে ইচ্ছাকৃতভাবে গাড়ি চালিয়ে ৫ জনকে হত্যা, তারপর উড়িয়ে দেওয়া হয় অজস্র নোট

ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ চীনের গুয়াংজুতে পথচারীদের ওপর গাড়ি চালিয়ে এক ব্যক্তি ৫ জনকে হত্যা ও ১৩ জনকে আহত হয়েছেন। চালক গাড়ি থেকে বেরিয়ে আসার আগে, উড়িয়ে দেয় অজস্র নোট। পুলিশ ২২ বছরের ওই গাড়িচালক যুবককে আটক করে তদন্ত শুরু করেছে। 'দুর্ঘটনাটি' সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে শেয়ার হয়েছে। মানুষজন গুয়াংঝোতে ইচ্ছাকৃতভাবে লোকদের লক্ষ্যবস্তু করার জন্য ওই অভিযুক্তের উপর ব্যপক ক্ষুব্ধ। তারা তার যথাযথ শাস্তি দাবি করেছেন।

 বুধবার চীনের দক্ষিণাঞ্চলীয় এক কোটি ৯০ লাখ জনসংখ্যার এই শহরের একটি ব্যস্ত জংশনে সন্ধ্যার ব্যস্ত সময়ে এই দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে। একজন প্রত্যক্ষদর্শী স্থানীয় আউটলেট হংক্সিন নিউজকে বলেন, "চালক ইচ্ছাকৃতভাবে ট্রাফিক লাইটের জন্য অপেক্ষারত লোকদের মধ্যে গাড়ি চালিয়েছিলেন। তিনি গাড়ি দিয়ে তাদের ধাক্কা মারেন। এর পরে, একটি ইউ-টার্ন তৈরি করে আবার লোকদের আঘাত করেন। তিনি খুব দ্রুত গাড়ি চালাচ্ছিলেন না।
 কিন্তু, অনেকেই পালিয়ে যেতে পারেন নি। তারা ভেবেছিলেন এটা দুর্ঘটনা। চালক যে ইচ্ছাকৃতভাবে তাদের চাপা দিচ্ছেন, তারা তা বুঝতেও পারেন নি।" এদিকে, গুয়াংজু পুলিশের প্রধান বলেন, "চালককে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেছে এবং এই দুর্ঘটনাটি নিয়ে তদন্ত শুরু হয়েছে।" 
স্থানীয় প্রতিবেদনে আরও বলা হয়েছে, ওই ব্যক্তি একজন ট্রাফিক পুলিশ আধিকারিক ও তার মোটরসাইকেলের ওপর চড়াও হন, কিন্তু সৌভাগ্যবশত ওই আধিকারিক পালিয়ে যেতে সক্ষম হন। এই ঘটনাটি জনসাধারণের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি করেছে। কারণ চীনা নববর্ষের সময়ে এই ঘটনা খুব দুঃখজনক। 
তারা বলেছেন, ওই গাড়ি চালকের শিকার যে কেউ হতে পারেন - সে একটি মেয়ে হতে পারে যে একটি ডেটে যাওয়ার জন্য সুন্দর পোশাক পরেছিল। সে একজন ফুড ডেলিভারিম্যান হতে পারে যিনি একটি অর্ডার দিতে গিয়ে পাঁচ ইউয়ান অর্জন করেছিলেন। তিনি এমন একজন বাবা হতে পারেন যিনি বাড়িতে গিয়ে বাচ্চাদের সঙ্গে ডিনার করতে চেয়েছিলেন। সে এমন একটি শিশু হতে পারে যে আনন্দের সঙ্গে কেনাকাটা করছিল।"

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad