বাংলাদেশঃ বাগেরহাটে লোকালয়ে বাঘের পদচিহ্ন, আতঙ্কে গ্রামবাসী

ভয়েস ৯,ঢাকা ব্যুরো: বাগেরহাটের শরণখোলা এলাকায় সুন্দরবনের একটি বাঘ ঢুকে পড়ায় গ্রামবাসীর মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালে উপজেলার সোনাতলা গ্রামের বিভিন্ন স্থানে বাঘের পায়ের ছাপ দেখতে পান গ্রামবাসী। এ ঘটনায় সাধারণ মানুষকে সচেতন করতে বন বিভাগের পক্ষ থেকে মাইকিং করা হয়। 
বন সুরক্ষায় নিয়োজিত কমিউনিটি প্যাট্রোল গ্রুপের (সিপিজি) সহসভাপতি মোঃ শহিদুল ইসলাম সাচ্চু জানান, বুধবার রাতের কোনো একসময় সুন্দরবন থেকে মরে যাওয়া ভোলা নদী পার হয়ে একটি বাঘ সোনাতলা গ্রামে ঢুকে পড়ে। বাঘটি ওই গ্রামের আবু ভদ্দর, আসলাম ভদ্দর, আবদুল মালেক ও হারুন হাওলাদারের বাড়ির পুকুরপাড়সহ বিভিন্ন স্থানে ঘুরে বেড়িয়েছে। সকালে গ্রামবাসী ওইসব স্থানে বাঘের পায়ের ছাপ দেখতে পেয়ে বন বিভাগকে খবর দেয়। বন বিভাগের ভোলা টহল ফাঁড়ির বনরক্ষী আবদুল রহিম জানান, গ্রামে বাঘ ঢুকে পড়ার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বাঘের পায়ের ছাপ দেখতে পান। ধারণা করা হচ্ছে, বাঘটি রাতেই আবার বনে ফিরে গেছে। 
এ ঘটনায় বৃহস্পতিবার সকাল থেকে গ্রামবাসীকে সাবধানে চলাচল করতে মাইকিং করা হচ্ছে। শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মোঃ শামসুল আরেফিন জানান, ভোলা নদী ভরাট হয়ে যাওয়ার কারণে সুন্দরবনের বন্যপ্রাণীরা সহজেই লোকালয়ে ঢুকে পড়তে পারে। সুন্দরবনের বাঘটি তাই পথ ভুলে হয়তো লোকালয়ে ঢুকে পড়েছে। বাঘটি যাতে আর লোকালয়ে না আসতে পারে অথবা বনে ফিরিয়ে নেওয়া যায়, সেজন্য বন বিভাগের পাশাপাশি বন সুরক্ষায় নিয়োজিত সদস্যরা ওই গ্রামে টহল দিচ্ছেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad