নেপালে বিমান বিধ্বস্ত: অধিকাংশ যাত্রীর মৃত্যু, ৩২ জনের মৃতদেহ উদ্ধার

ভয়েস ৯ নিউজ, ইন্টারন্যাশনাল ডেস্ক: বিমানটিতে থাকা যাত্রীদের অধিকাংশই মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে। পোখারায় ইয়েতি বিমানের বিধ্বস্ত স্থানে অন্তত ৩২ টি মৃতদেহ পাওয়া গেছে। আজ সকাল ১১টার দিকে ৬৮ জন যাত্রী ও চার জন ক্রু নিয়ে ৯এন এএনসি এটিআর ৭২ বিমানটি সেতি নদীতে বিধ্বস্ত হয়। স্থানীয় লোকজন ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের সহায়তায় নৌকায় থাকা অন্য দের খোঁজ ও উদ্ধার কাজ এখনও চলছে। 
পোখারায় ইয়েতি বিমান দুর্ঘটনানিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল। বিমান বিধ্বস্তের পুরো বিষয়টি খতিয়ে দেখতে তিনি ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে রওনা হয়েছেন বলে প্রধানমন্ত্রীর সচিবালয় জানিয়েছে। এছাড়াও, প্রধানমন্ত্রী দাহাল সমস্ত সরকারী বিভাগ, আইন প্রয়োগকারী সংস্থা এবং নাগরিকদের সফল উদ্ধার প্রচেষ্টা ত্বরান্বিত করার জন্য পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন। 


 বিমানটিতে চারজন ক্রু ও ৬৮ জন যাত্রী ছিলেন। সুদর্শন বার্তাউলা বার্তা সংস্থা এএফপিকে বলেন, 'আমরা এখনো জানি না কেউ বেঁচে আছে কি না, তবে উদ্ধার কাজ চলছে। নেপালের কেন্দ্রস্থলে পুরাতন ও নতুন পোখারা বিমানবন্দরের মাঝখানে একটি বিমান বিধ্বস্ত হয়। স্থানীয় কর্তৃপক্ষ গুরুদত্ত ধাকাল জানিয়েছেন, ধ্বংসাবশেষ পুড়ে যাওয়ায় সৃষ্ট আগুন নেভানোর জন্য উদ্ধারকারীরা কাজ করছেন। উদ্ধারকারীরা ইতিমধ্যে পৌঁছেছে এবং আগুন নেভানোর চেষ্টা করছে। বর্তমানে সব এজেন্সি আগুন নেভানো এবং যাত্রীদের উদ্ধারে কাজ করছে বলে জানিয়েছেন ঢাকাল। 


 এর আগে আজ সকাল ১১টায় ৬৮ জন যাত্রী ও চার জন স্টাফ নিয়ে কাঠমান্ডু থেকে পোখারার উদ্দেশে রওনা হওয়ার প্রায় ২০ মিনিট পর ইয়েতি এয়ারলাইন্সের এএটিআর বিমানটি বিধ্বস্ত হয়। দুর্ঘটনার পর নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল জরুরি মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে। 
ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে দেখা গেছে, উদ্ধারকারীরা এবং বিপুল সংখ্যক প্রত্যক্ষদর্শী বিমানের ধ্বংসাবশেষের চারপাশে জড়ো হওয়ার সময় বাতাসে ভারী, কালো ধোঁয়া উড়ে যাচ্ছে। নেপালের ইয়েতি এয়ারলাইন্সের দুই ইঞ্জিনবিশিষ্ট এটিআর ৭২ উড়োজাহাজে দুই শিশু, চার ক্রু এবং ১০ জন বিদেশি নাগরিকসহ মোট ৭২ জন যাত্রী ছিলেন বলে এয়ারলাইন্সের মুখপাত্র সুদর্শন বার্তাউলা জানিয়েছেন। 'আমরা তাদের জাতীয়তা জানি না। আমরা বিষয়টি নিশ্চিত করার চেষ্টা করছি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad