নেপালের পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে বিধ্বস্ত ৭২ আরোহীর একটি বিমান

ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ নেপালের পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে ৭২ আসনবিশিষ্ট একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে। উদ্ধার কাজ চলছে এবং বিমানবন্দরটি আপাতত বন্ধ রয়েছে। বিমানটি কাঠমান্ডু থেকে পোখারা যাচ্ছিল। 


পুরাতন বিমানবন্দর ও পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যে বিধ্বস্ত ইয়েতি এয়ারলাইন্সের উড়োজাহাজটিতে মোট ৬৮ জন যাত্রী ও চারজন ক্রু ছিলেন বলে কাঠমান্ডু পোস্টের খবরে বলা হয়েছে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, খারাপ আবহাওয়ার মধ্যে পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের চেষ্টা করার সময় বিমানটি বিধ্বস্ত হয়। প্রতিবেদনে আরও বলা হয়েছে, রানওয়েতে বিধ্বস্ত হওয়ার সময় বিমানটিতে আগুন ধরে যায়।
বিমানটিতে চারজন ক্রু ও ৬৮ জন যাত্রী ছিলেন। সুদর্শন বার্তাউলা বার্তা সংস্থা এএফপিকে বলেন, 'আমরা এখনো জানি না কেউ বেঁচে আছে কি না, তবে উদ্ধার কাজ চলছে। নেপালের কেন্দ্রস্থলে পুরাতন ও নতুন পোখারা বিমানবন্দরের মাঝখানে একটি বিমান বিধ্বস্ত হয়। 
স্থানীয় কর্তৃপক্ষ গুরুদত্ত ধাকাল জানিয়েছেন, ধ্বংসাবশেষ পুড়ে যাওয়ায় সৃষ্ট আগুন নেভানোর জন্য উদ্ধারকারীরা কাজ করছেন। উদ্ধারকারীরা ইতিমধ্যে পৌঁছেছে এবং আগুন নেভানোর চেষ্টা করছে। বর্তমানে সব এজেন্সি আগুন নেভানো এবং যাত্রীদের উদ্ধারে কাজ করছে বলে জানিয়েছেন ঢাকাল। 

এর আগে আজ সকাল ১১টায় ৬৮ জন যাত্রী ও চার জন স্টাফ নিয়ে কাঠমান্ডু থেকে পোখারার উদ্দেশে রওনা হওয়ার প্রায় ২০ মিনিট পর ইয়েতি এয়ারলাইন্সের এএটিআর বিমানটি বিধ্বস্ত হয়। দুর্ঘটনার পর নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল জরুরি মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে। ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে দেখা গেছে, উদ্ধারকারীরা এবং বিপুল সংখ্যক প্রত্যক্ষদর্শী বিমানের ধ্বংসাবশেষের চারপাশে জড়ো হওয়ার সময় বাতাসে ভারী, কালো ধোঁয়া উড়ে যাচ্ছে।
নেপালের ইয়েতি এয়ারলাইন্সের দুই ইঞ্জিনবিশিষ্ট এটিআর ৭২ উড়োজাহাজে দুই শিশু, চার ক্রু এবং ১০ জন বিদেশি নাগরিকসহ মোট ৭২ জন যাত্রী ছিলেন বলে এয়ারলাইন্সের মুখপাত্র সুদর্শন বার্তাউলা জানিয়েছেন। 'আমরা তাদের জাতীয়তা জানি না। আমরা বিষয়টি নিশ্চিত করার চেষ্টা করছি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad