আজ ৭১,০০০ নতুন সরকারি কর্মচারীকে নিয়োগপত্র দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

ভয়েস ৯, নতুন দিল্লি ব্যুরোঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরকারি সংস্থা ও বিভাগের নতুন কর্মীদের হাতে ৭১ হাজারেরও বেশি কর্মসংস্থানপত্র তুলে দিতে চলেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) জানিয়েছে যে প্রধানমন্ত্রী এই অনুষ্ঠানে এই নতুন কর্মীদের সঙ্গেও কথা বলবেন।
 প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) জানিয়েছে যে প্রধানমন্ত্রী মোদী সকাল সাড়ে দশটায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই নতুন নিয়োগকারীদের মধ্যে নিয়োগপত্র বিতরণ করবেন। রোজগার মেলা কর্মসংস্থান সৃষ্টির জন্য অনুঘটক হিসাবে কাজ করবে এবং তরুণদের ক্ষমতায়ন এবং জাতীয় উন্নয়নে সম্পৃক্ততার জন্য উপযুক্ত সম্ভাবনা প্রদান করবে বলে আশা করা হচ্ছে।
সারা দেশ থেকে নির্বাচিত নতুন কর্মচারীরা শিক্ষক, নার্স, ডাক্তার, সোশ্যাল সিকিউরিটি অফিসার, পিএ, এমটিএস, জুনিয়র ইঞ্জিনিয়ার, লোকো পাইলট, টেকনিশিয়ান, ইন্সপেক্টর, সাব-ইন্সপেক্টর, কনস্টেবল, স্টেনোগ্রাফার, জুনিয়র অ্যাকাউন্ট্যান্ট, গ্রামীণ ডাক সেবক, আয়কর পরিদর্শক এবং জুনিয়র হিসাবরক্ষক সহ ভারত সরকারের বিভিন্ন পদ বা পদে কাজ করবেন। এই রোজগার মেলায় নবনিযুক্ত আধিকারিকদের কর্মযোগী প্ররম্ভ মডিউল থেকে শেখার অভিজ্ঞতা নিয়েও আলোচনা করা হবে। 
বিভিন্ন সরকারি দপ্তরে নবনিযুক্ত সমস্ত কর্মচারীদের জন্য কর্মযোগী প্ররম্ভ মডিউল নামে একটি অনলাইন ওরিয়েন্টেশন কোর্স রয়েছে।
এছাড়াও, বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী জানুয়ারিতে বেশ কয়েকটি রাজ্যে যাবেন এবং "রোজগার মেলার" মাধ্যমে যুবকদের কর্মসংস্থানের প্রস্তাব দেবেন। ধর্মেন্দ্র প্রধান, পীযূষ গোয়েল, হরদীপ পুরি এবং অনুরাগ ঠাকুরের মতো উচ্চপদস্থ আধিকারিকসহ মোট ৪৫ জন মন্ত্রী এই মেলায় যোগ দেবেন। 
গত আট বছর ধরে তাঁর সরকারের কর্মসংস্থান সৃষ্টির প্রচেষ্টানিয়ে বিরোধীদের চলমান সমালোচনার জবাবে প্রধানমন্ত্রী ১০ লাখ মানুষকে আকৃষ্ট করতে 'রোজগার মেলা'র আয়োজন করেন। বিভিন্ন সরকারি চাকরির জন্য নিয়োগপত্রের প্রথম রাউন্ডের পরে প্রধানমন্ত্রী মোদী তাঁর ভাষণে বিশ্ব অর্থনীতির মুখোমুখি হওয়া সমস্যাগুলির কথা উল্লেখ করেছিলেন, বেশ কয়েকটি দেশ রেকর্ড বেকারত্ব এবং মুদ্রাস্ফীতির মুখোমুখি হয়েছিল।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad