এয়ার ইন্ডিয়ার বিড়ম্বনাঃ মাতাল যাত্রী বাথরুমে ধূমপান করেছেন, আরেকজন খালি সিটে করেছেন প্রস্রাব

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ এয়ার ইন্ডিয়ার আন্তর্জাতিক উড়ানে বিড়ম্বনা আর কাটছে না। ৬ ডিসেম্বর প্যারিস থেকে নয়াদিল্লিগামী এআই-১৪২ ফ্লাইটে যাত্রী অসদাচরণের দুটি ঘটনার পর, ডিরেক্টর জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) সোমবার এয়ার ইন্ডিয়ার জবাবদিহি ব্যবস্থাপককে কারণ দর্শানোর নোটিশ জারি করেছিলেন।
 কিন্তু, তা সত্বেও এড়ানো গেল না আরো দুটি ঘটনা। এবার এক যাত্রী মাতাল অবস্থায় বিমানের বাথরুকে গিয়ে ধূমপান করেন। আর এক যাত্রী অন্য এক যাত্রীর সিটে প্রস্রাব করেন। জানা গেছে, ওই সিটের মহিলা যাত্রী যখন ল্যাভেটরীতে গিয়েছিলেন, তখন অন্য এক যাত্রী তার খালি আসন এবং কম্বলের উপর প্রস্রাব করেন বলে জানা গেছে। 
 এই ঘটনাগুলির পরিপ্রেক্ষিতে, ডিজিসিএ এয়ার ইন্ডিয়ার জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ব্যবস্থাপককে কারণ দর্শানোর নোটিশ জারি করেছে যে কেন তাদের নিয়ন্ত্রক বাধ্যবাধকতায় অবহেলার জন্য তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না। 
তবে, তাদের ডিজিসিএ-র কাছে তাদের উত্তর জমা দেওয়ার জন্য দুই সপ্তাহ সময় দেওয়া হয়েছে এবং তার ভিত্তিতে, পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। ডিজিসিএ বেসামরিক বিমান চলাচলের প্রয়োজনীয়তা (সিএআর) সেকশন -.৩, সিরিজ-এম, পার্ট-৬ 'অনিয়ন্ত্রিত যাত্রী পরিচালনা' এবং 'অনিয়ন্ত্রিত যাত্রী / যাত্রী ক্রোধ / যাত্রী অসদাচরণের ঘটনা রিপোর্টিং পদ্ধতির' উপর ২০১০ এর কেবিন সেফটি সার্কুলার ০২ জারি করেছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad