জামনগর বিমানবন্দরে রাশিয়ান বিমানে তল্লাশী, পাওয়া গেল না বোমা, আজ ১০ টায় গোয়া যাবে

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ মস্কো থেকে গোয়াগামী একটি আন্তর্জাতিক চাটার্ড ফ্লাইট গুজরাটের জামনগরে জরুরি অবতরণ করার কয়েক ঘণ্টা পর বিমানটিতে তল্লাশী চালানো হয়। স্নিফার ডগ, বম্ব ডিস্পোজাল বাহিনী এই তল্লাশী চালায়। তবে,ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি) বিমানটিতে কোনও বোমা বা সন্দেহজনক বস্তু খুঁজে পায়নি। 
এনএসজি বিমানবন্দরে প্রত্যেক যাত্রীর লাগেজ পরীক্ষা করে দেখেছে বলে জানিয়েছেন জামনগরের এসপি। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, সম্ভবত আজ সকাল ১০টা নাগাদ উড়ানটি গোয়ার উদ্দেশ্যে উড়ে যাবে। বিমানটিতে ২৪০ জনেরও বেশি যাত্রী ছিলেন। সমস্ত বিমানযাত্রীকে ডি-বোর্ড করা হয়েছিল এবং বোমা হুমকির পরে ফ্লাইটটি পরীক্ষা করা হয়েছিল। 
জামনগর বিমানবন্দরের পরিচালক বলেন, 'মস্কো-গোয়া চার্টার্ড ফ্লাইটে থাকা ২৪৪ জন যাত্রীর সবাই রাত ৯টা ৪৯ মিনিটে বিমানটি নিরাপদে বিমানবন্দরে অবতরণ করেন। ডেপুটি সুপারিন্টেন্ডেন্ট অফ পুলিশ, ভাস্কো সেলিম শেখ বলেন, "আমরা এখানে পরিস্থিত পর্যবেক্ষণ করছি; এতে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। এটি একটি গুজবও হতে পারে, তবে আমরা কোনও ঝুঁকি নিচ্ছি না।"। 
এর আগে, মস্কো থেকে গোয়াগামী আজুর এয়ারের বিমানটিতে বোমা হামলার ঘটনায় ভারতীয় কর্তৃপক্ষ দূতাবাসকে সতর্ক করা হয়। রুশ দূতাবাসের পক্ষ থেকে বলা হয়েছে, "বিমানটি জামনগর ভারতীয় বিমান বাহিনী ঘাঁটিতে জরুরি অবতরণ করেছে। বিমানে থাকা সবাই নিরাপদে আছেন। কর্তৃপক্ষ বিমানটি পরিদর্শন করছে'। 
এর আগে একজন সিনিয়র পুলিশ আধিকারিক জানিয়েছিলেন যে বিমান সংস্থা বোমার হুমকি সম্পর্কে একটি ই-মেইল পেয়েছিল। আর এই মেল পাওয়ার পরই আর কোন রিস্ক নিতে পারেনি বিমান সংস্থা। সঙ্গে সঙ্গে খবর পাঠানো হয় গোয়া বিমানবন্দরে ও বিমান চালকের কাছে। সতর্ক করে দেওয়া হয় গোয়া বিমানবন্দর কর্তৃপক্ষকে। তার পরেই ফ্লাইটটি ঘুরিয়ে দেওয়া হয়।
নির্দেশ দেওয়া হয় জামনগরে জরুরী অবতরণের। সতর্ক করা হয় জামনগর জেলা প্রশাসন ও পুলিশকে। বম্ব ডিসপোজাল স্কোয়াড, পুলিশ ফোর্স, ফায়ার ফাইটার এবং পাঁচ থেকে ছয়টি অ্যাম্বুলেন্সকে বিমানবন্দরে পাঠানো হয়েছে বলে সূত্র জানিয়েছে। বোমা হামলার হুমকি পাওয়ার পর গোয়ার ডাবোলিম বিমানবন্দরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয় এবং ঊর্ধ্বতন আধিকারিকরা এই ঘটনা নিয়ে একটি বৈঠক করেন। 
 এরপর মস্কো থেকে গোয়াগামী রাশিয়ার আজুর এয়ারলাইন্সের ফ্লাইট জেডএফ২৪০১-কে গুজরাটের জামনগর বিমানবন্দরে অবতরণের পর ট্যাক্সিওয়েতে পার্ক করার নির্দেশ দেওয়া হয়। ২৩৬ জন যাত্রী ও ৮ জন ক্রু সদস্য বিমান থেকে নামার পর তাদের বিমানবন্দরের লাউঞ্জে নিয়ে যাওয়া হয়। বম্ব ডিসপোজাল স্কোয়াড এরপর বিমানটিতে তল্লাশী চালায় বলে জানিয়েছিলেন জামনগরের জেলা কালেক্টর সৌরভ পারধি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad