বাইকের কাগজ দেখতে পুলিশ আটকালো বাবাকে, ওষুধ না পৌছানোয় দেড় মাসের শিশুর মৃত্যু

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ অভিযোগ পুলিশের কাছে শিশুটির বাবা বারবার অনুরোধ করেছিলেন, আমার দেরি করাবেন না, সময়ে ওষুধ না পৌছালে শিশুর মৃত্যু হবে। আর তাই হল। আসামের করিমগঞ্জে পুলিশের চেক আপে আটকে পড়ে ওষুধ পৌছাতে পারলেন না এক পিতা। নির্মম্ভাবে মৃত্যু হল দেড় মাসের শিশুর। এই শিশুর মৃত্যু ঘিরে এখন এলাকায় তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়েছে। 
জানা গেছে, জেলার রাতাবাড়ি নির্বাচনী এলাকার টঙ্গীবাড়ি গ্রামে পুলিশের নিয়মিত চেকআপের কারণে হিফজুরের অসুস্থ শিশুকে ওষুধ সরবরাহে বিলম্বের অভিযোগে এ ঘটনা ঘটে। অবৈধ কার্যকলাপ, চোরাচালান রুখতে এবং দুর্ঘটনা রুখতে অসমের প্রতিটি জায়গায় পুলিশ রুটিন চেকআপ করছিল, তখন হিফজুরের গাড়ির কাগজপত্র পরীক্ষা করার জন্য একটি কাঠমিস্ত্রি, বাইক থামানো হয়েছিল। হিফজুর বারবার পুলিশকে তার অসুস্থ শিশুর কথা বলেছিলেন এবং তিনি যে ওষুধগুলি কিনেছিলেন তা সেই মুহুর্তে শিশুর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। হিফজুর পুলিশকে আরও বলেছিলেন যে তিনি তার বাইকটি পুলিশ হেফাজতে রাখতে পারেন এবং এমনকি পুলিশকে তার শিশুর অসুস্থতা সম্পর্কিত কাগজপত্রও দেখিয়েছিলেন। অভিযোগ, পুলিশ হিফজুরের বারবার অনুরোধে কর্ণপাত করেনি এবং চেক পোস্টে বিলম্বের কারণে শিশুটির কাছে যথাসময়ে ওষুধ পাঠানো যায় নি। জানা গেছে, হিফজুর যখন বাড়িতে পৌঁছান, ততক্ষণে শিশুটি প্রাণ হারায়। 
 অন্যদিকে, গুয়াহাটির পুলিশ কমিশনার দিগন্ত বোরাহ জানিয়েছেন, ২০২২ সালের ১ জানুয়ারি থেকে ২০২২ সালের ২৯ ডিসেম্বর পর্যন্ত শহরে ৪,০৭,০৯,২৪,৬০০ টাকা মূল্যের মাদক দ্রব্য ও সাইকোট্রপিক পদার্থ বাজেয়াপ্ত করেছে পুলিশ। এ ঘটনায় ২৪০টি মামলা দায়ের করা হয় এবং ৪১৩ জনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় পুলিশ ৪৩টি মোটরসাইকেল, ১৫টি ভারী মোটরযান ও ৩০টি হালকা মোটরযান উদ্ধার করেছে এবং এ ঘটনায় ২২,০৬,০৫৫ টাকা উদ্ধার করেছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad