এখন পর্যন্ত মুর্শিদাবাদ সাগরদিঘী উপনির্বাচনে এগিয়ে বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বায়রন বিশ্বাস

নিজস্ব প্রতিনিধিঃ এখন পর্যন্ত দেখা যাচ্ছে মুর্শিদাবাদ সাগরদিঘী উপনির্বাচনে এগিয়ে বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বায়রন বিশ্বাস। দেখা যাচ্ছে,চতুর্থ রাউন্ডের শেষে বায়রন বিশ্বাস এগিয়ে প্রায় ৫০০০ ভোটে। তৃতীয় রাউন্ডের শেষে বায়রণ বিশ্বাস এগিয়ে গিয়েছেন ১৯৫৯ ভোটে। তিনি পেয়েছেন ৪৬%, তৃণমূল ৩৮%। স্বাভাবিক ভাবেই এখন কিছুটা চাপে পড়ে গিয়েছে শাসক দলের প্রার্থী। অন্যদিকে, দ্বিতীয় রাউন্ডে কংগ্রেস প্রার্থী এগিয়ে ছিলেন ২,০৮০ ভোটে। কাজেই লড়াই একেবারে হাড্ডাহাড্ডি। কাজেই শেষ হাসি কে হাসবে, তা পরিষ্কার নয়। 
আর একটি বিষয় হলো
বিজেপির তৃতীয় স্থানে নেমে যাওয়া। প্রাক্তন মন্ত্রী সুব্রত সাহা তথা তৃণমূলের ৩ বারের বিধায়কের মৃত্যু ঘটায় উপনির্বাচন হচ্ছে সাগরদিঘি বিধানসভা কেন্দ্রে। বাম-কংগ্রেস জোট করে নির্বাচনে লড়াই করায় এ বার এই আসনে ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন দেবাশিস বন্দ্যোপাধ্যায়। বাম-কংগ্রেস জোটের প্রার্থী বায়রণ বিশ্বাস, বিজেপি প্রার্থী হয়েছেন দিলীপ সাহা।
এই আসনে ২০১১ থেকে ২০২১ সাল পর্যন্ত টানা ৩টি বিধানসভা নির্বাচনে জিতেছিল তৃণমূল প্রার্থী। তবে এ বার জয়ের ব্যাপারে আশাবাদী ৩ দলই। এবারে, শাসক শিবিরের আশা ছিল মহিলাদের ভোট যাবে তাঁদের পক্ষে। কিন্তু প্রাথমিক ট্রেন্ডে সেই হিসাব মিলছে না। আবার প্রায় ৩০ হাজার পরিযায়ী শ্রমিকের ভোট রয়েছে এই বিধানসভা কেন্দ্রে যারা এবার অনুপস্থিত ছিলেন এবারের উপনির্বাচনে।
 এই ভোট একুশের বিধানসভা নির্বাচনে শাসক শিবিরে গিয়েছিল বলে অনেকেই মনে করছেন। কিন্তু এবারের সেই ভোটারদের অনুপস্থিতি শাসক শিবিরকে চাপে ফেলে দিয়েছে. তবে, শেষ হাসির জন্য চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ রাউন্ডের জন্য অপেক্ষা করতে হবে। আর এই তিনটি রাউন্ডের অনেকে বলছেন, কংগ্রেস ও বামেদের পাল্লা ভারী হতে পারে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad