প্রখর গ্রীষ্মে ‘দিদির সুরক্ষা কবচ’ নিয়ে ঘুরলেন বিধায়ক তপন দাশুগুপ্ত, শোনালেন বাংলার প্রতি কেন্দ্রিয় সরকারের বিমাতৃসুলভ আচরণের কথা

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ এই প্রখর গ্রীষ্মের দাবদাহকে উপেক্ষা করে ‘দিদির সুরক্ষা কবচ’ নিয়ে গ্রামে গ্রামে ঘুরে বেড়াচ্ছেন বিধায়ক তপন দাশগুপ্ত। আজ পান্ডুয়া বিধানসভার অন্তর্গত সিমলা গড় ভিটাসিন গ্রাম পঞ্চায়েতের সিমলাগড় কালী মায়ের মন্দিরে পুজো দিয়ে শুরু করলেন আজকের ‘সুরক্ষা কবচ’ কর্মসূচি। 


রাজ্যের মানুষ মুখ্যমন্ত্রীর নানাবিধ সামাজিক প্রকল্পের সুবিধা ঠিক্টহাক পেয়েছেন কি না, যদি না পেয়ে থাকেন, কীকারণে পান নি – এরকম নানাবিধ প্রশ্ন নিয়ে গ্রাম থেকে গ্রামে ঘুরলেন বিধায়ক। দীর্ঘদিনের পোড়-খাওয়া এই রাজনীতিবিদকের সঙ্গে পান্ডুয়া বিধানসভার মানুষ ভীষণভাবে পরিচিত। 


শুধু হিন্দু সম্প্রদায়ের কাছেই নয়, সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষজনের কাছেও তিনি ভীষণ সমাদৃত। তাই তার এই কর্মসূচি ঘিরে শুধু মানুষের আগ্রহটাই চোখে পড়ে, ক্ষোভ-বিক্ষোভ দেখা যায় না। উল্লেখ্য, গতকাল পান্ডুয়া বিধানসভার ক্ষীর কুন্ডিগ্রাম নামাজগ্রাম নিয়ালা পঞ্চায়েতের সমগ্র এলাকা ঘুরে দেখেছিলেন তপন দাশগুপ্ত। 
এ ব্যাপারে তিনি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে তাদের অসুবিধার কথা শোনেন। একই সঙ্গে, তিনি স্মরণ করিয়ে দেন ১০০ দিনের কাজের টাকা নিয়ে কেন্দ্রিয় বঞ্চনার কথাও। তারা কেন কাজ করেও টাকা পাচ্ছেন না, তা বুঝিয়ে বলেন।
এদিন, গ্রামের মানুষের কাছে তিনি তুলে ধরলেনবিভিন্ন প্রকল্পের কথা। বললেন, লক্ষীর ভান্ডার, শিক্ষাশ্রী, যুবশ্রী প্রকল্পের ফলে গ্রামীন মানুষের জীবনে একটা সুরক্ষা এনেছে। স্বাস্থসাথী তাদের জীবনের নিরাপত্তা দিচ্ছে ।
এরপর তালবোনা রাধারানী স্কুল পরিদর্শন, কর্মীদের সঙ্গে মধ্যাহ্নভোজন, পঞ্চায়েত পরিদর্শন, দিদির সুরক্ষা কবচ এর কিট বিতরণের মধ্য দিয়ে আজকের কর্মসূচি পালন করলেন সপ্তগ্রাম বিধানসভার বিধায়ক তপন দাশগুপ্ত মহাশয়।
 তার সঙ্গে এই কর্মসূচীতে উপস্থিত ছিলেন জেলা পরিষদের উপাধ্যক্ষ নিশেষ ঘোষ, ব্লক সভাপতি সঞ্জয় ঘোষ, সহ অন্যান্যরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad