টেক্সাসের ডালাস শপিং মলে বন্দুকধারীর গুলিতে নিহত ৮

ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ টেক্সাসের অ্যালেন এর ডালাস শহরতলির একটি শপিং মলে স্থানীয় সময় শনিবার এক বন্দুকধারীর গুলিতে কমপক্ষে আটজন নিহত এবং আরও সাতজন আহত হয়েছেন এবং গুরুতর আহত ক্রেতাদের ভয়াবহ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে এবং ২০২৩ সালে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে গণহত্যার সংখ্যা ২০০-এ পৌঁছেছে। 
বেঁচে যাওয়া অন্তত তিনজন গুরুতর আহত হয়েছেন। বন্দুকধারীকে ওই এলাকার এক পুলিশ আধিকারিকগুলি করে হত্যা করে। স্থানীয় সময় বিকাল ৩টা ৪০ মিনিটের দিকে অ্যালেন প্রিমিয়াম আউটলেট থেকে গোলাগুলির খবর আসে।
 প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নিহতদের মধ্যে বেশ কয়েকজন শিশু রয়েছে। তারা একজন পুলিশ আধিকারিক ও শপিং মলের এক নিরাপত্তারক্ষীকে অচেতন অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ড্যাশক্যাম ভিডিওতে দেখা যায়, বন্দুকধারী একটি গাড়ি থেকে নেমে দুই ডজনেরও বেশি গুলি ছুড়ছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে পাওয়া প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, ডালাস শহর থেকে প্রায় ৩০ মাইল দূরে টেক্সাসের অ্যালেনের প্রিমিয়াম আউটলেটে ধূসর রঙের হোন্ডা অ্যাকর্ডে করে এক বন্দুকধারী ঢুকে পড়ে। 
ব্রুকস ব্রাদার্স, ক্যালভিন ক্লেইন এবং অ্যান টেইলরের মতো অনেক বড় বড় দোকানের জনপ্রিয় শপিং স্পট আউটলেট সেন্টারের বাইরে ফুটপাতে হাঁটা লোকদের উপর ওই অজ্ঞাত পরিচয় ব্যক্তি গুলি চালাতে শুরু করে। 
হোয়াইট হাউজ জানিয়েছে, প্রেসিডেন্ট বাইডেনকে এই গুলি-চালনার বিষয়ে অবহিত করা হয়েছে। টেক্সাসের রিপাবলিকান গভর্নর গ্রেগ অ্যাবট, যিনি অতীতে গণহত্যার পরে আগ্নেয়াস্ত্রের বিধিনিষেধ শিথিল করার আইনে স্বাক্ষর করেছেন, এটিকে "অবর্ণনীয় ট্র্যাজেডি" বলে অভিহিত করেছেন।
 শপিং মলের প্রতিনিধিত্বকারী মার্কিন প্রতিনিধি কিথ সেলফ বলেছেন, তিনি আইন প্রয়োগকারী সংস্থার কাছে নিশ্চিত করেছেন যে বন্দুকধারী মারা গেছে এবং হামলায় আর কেউ জড়িত ছিল না। 
শনিবার সন্ধ্যায় শপিং মল থেকে রাস্তার ওপারে কেনাকাটা করতে আসা শত শত লোকের ভিড় ছিল। জোসেফ অ্যাডামস, যিনি তার ১২ বছর বয়সী ছেলের সাথে কেনাকাটা করছিলেন, ডালাস মর্নিং নিউজকে বলেছিলেন যে তিনি প্রথমে ভেবেছিলেন যে "একটি গাড়ি মলের সামনে দিয়ে চলে যাচ্ছে।"। তিনি বলেন, পালিয়ে যাওয়ার পর ফুটপাতে অন্তত চারজনকে পড়ে থাকতে দেখেন। যার মধ্যে একটি শিশুও ছিল, ঘাড়ে গুলি বিদ্ধ।"
Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad