এশিয়ান হওয়ায় বিশ্ববিদ্যালয় ছাত্রীকে একাধিকবার ছুরিকাঘাত, গ্রেফতার মার্কিন নারী

ভয়েস ৯, ইন্টারন্যাশানাল ডেস্কঃ আমেরিকার ইন্ডিয়ানা ইউনিভার্সিটির ১৮ বছর বয়সী এক ছাত্রীকে একটি পাবলিক বাসে বারবার মাথায় ছুরিকাঘাত করার ঘটনায় ৫৬ বছর বয়সী এক মহিলার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। একাধিক ছুরিকাঘাতের কারণে আহত ওই ছাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার নাম প্রকাশ করা হয়নি। 
 ব্লুমিংটন পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, বুধবার বিকেলে ব্লুমিংটন ট্রানজিট বাসে তিনি দাঁড়িয়ে প্রস্থানের দরজা খোলার জন্য অপেক্ষা করছিলেন। তবে, হামলার আগে বাসের নজরদারি ফুটেজে দুই মহিলার মধ্যে ঘটা কোন ঘটনা দেখা যায় নি। বাসটিতে থাকা এক প্রত্যক্ষদর্শী ওই হামলাকারীকে অনুসরণ করে এবং পুলিশের সঙ্গে যোগাযোগ করে। পরে, অভিযোগ পাওয়ার পর পুলিশ ব্লুমিংটনের বিলি আর ডেভিসকে গ্রেপ্তার করে। 
আদালতের রেকর্ড অনুযায়ী, ডেভিসের বিরুদ্ধে হত্যার চেষ্টার অভিযোগ আনা হয়েছে। ব্লুমিংটন দক্ষিণ ইন্ডিয়ানায় অবস্থিত। মেয়র জন হ্যামিল্টন বাসে হামলার মতো আচরণকে "গ্রহণযোগ্য নয়" বলে অভিহিত করেছেন এবং বলেছেন যে এটি "সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে"। 
শনিবার এক বিবৃতিতে হ্যামিল্টন বলেন, 'আমরা জানি, যখন এ ধরনের জাতিগত উদ্দেশ্যপ্রণোদিত ঘটনা পুরো কমিউনিটিতে ছড়িয়ে পড়ে, তখন আমরা নিরাপদ বোধ করি না। আমরা এশীয় সম্প্রদায় এবং যারা এই ঘটনায় নিরাপত্তার অভাব অনুভব করছেন তাদের পাশে রয়েছি। আদালতের নথিতে ডেভিস বলেছেন, জাতিগত কারণে ওই মহিলাকে টার্গেট করা হয়েছে। 
আদালতের রেকর্ডের সূত্র দিয়ে ডব্লিউআরটিভি-টিভির প্রতিবেদনে বলা হয়েছে, ডেভিস পুলিশকে বলেছেন, তিনি ভাঁজ করা ছুরি দিয়ে ওই মহিলার মাথায় একাধিকবার ছুরিকাঘাত করেছেন। 
 ইন্ডিয়ানা ইউনিভার্সিটির ডাইভার্সিটি, ইক্যুইটি অ্যান্ড মাল্টিকালচারাল অ্যাফেয়ার্স বিভাগের ভাইস প্রেসিডেন্ট জেমস উইম্বুশ এক বিবৃতিতে বলেন, 'এই সপ্তাহে ব্লুমিংটনকে দুঃখের সঙ্গে স্মরণ করিয়ে দেওয়া হয়েছে যে, এশীয়-বিরোধী ঘৃণা বাস্তব এবং এটি ব্যক্তি ও আমাদের সম্প্রদায়ের ওপর বেদনাদায়ক প্রভাব ফেলতে পারে। তিনি বলেন, 'পটভূমি, জাতি বা ঐতিহ্যের কারণে কাউকে হয়রানি বা সহিংসতার মুখোমুখি হতে হবে না।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad