‘সুরক্ষা কবচ’ কর্মসূচিতে 'দিদির দূত'' বিধায়ক তপন দাশগুপ্ত , গেলেন আকনা পঞ্চায়েতের গ্রামে গ্রামে

নিজস্ব প্রতিনিধিঃ ‘সুরক্ষা কবচ’ নিয়ে ‘দিদির দূত’ হয়ে পোলবা দাদপুর ব্লকের আকনা গ্রাম পঞ্চায়েত এলাকার বিভিন্ন গ্রামে ঘুরে এলাকাবাসীদের সঙ্গে কথা বললেন সপ্তগ্রামের বিধায়ক তপন দাশগুপ্ত। জানলেন, রাজ্যের জনমুখী নানা প্রকল্পের নিয়ে তাদের অসুবিধার কথাও। দুপুরের সাদামাটা আহার সারলেন রাজু ঘোষের বাড়ি। এই মধ্যাহ্ণভোজে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিতসক ডক্টর অজয় ঘোষ, শিক্ষক সুরজিত ঘোষ ও তন্ময় বাগ, ব্যবসায়ী অমরনাথ বন্দোপাধ্যায়।
দিদির দূত’ ও ‘সুরক্ষা কবচ’ কর্মসূচি কী ও তার মাধ্যমে কীভাবে রাজ্যের গ্রাম ও শহরের মানুষ উপকৃত হচ্ছেন বা হবেন, অ্যাপের মাধ্যমে কীভাবে রাজ্যের নাগরিকরা সেই সুবিধা পেতে পারেন, বা বিভিন্ন প্রকল্পের ব্যাপারে তাদের সমস্যার কথা কীভাবে জানাবেন, সে ব্যাপারে বিভন্ন গ্রামে গিয়ে গ্রামবাসীদের বুঝিয়ে বললেন ‘দিদির দূত’ তপন দাশগুপ্ত। 



 উল্লেখ্য, গত ২ জানুয়ারী নজরুল মঞ্চে তৃণমূল সুপ্রীমো মমতা ব্যানার্জী ও জাতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জী সুরক্ষা কবচ কর্মসূচির উদ্বোধন করেন। রাজ্যের গ্রাম বা শহরের সমস্ত মানুষ যাতে ৬ টি ক্ষত্রে ১৫ টি প্রকল্পের সুবিধা পায় তা বাড়ি বাড়ি গিয়ে দেখবেন ‘দিদির দূত’।
সকাল ৯টা নাগাদ মণিপুর গ্রামের ওলাইচন্ডীতলা মন্দিরের কাছে সমবেত প্রার্থনা দিয়ে শুরু হয় পথচলা। এরপর আকনা ইউনিয়ন হাই স্কুল পরিদর্শন। বিকাল ৪ টেতে শুরু জনসংযোগ যাত্রা। তার আগে আকনা গ্রাম পঞ্চায়েত অফিসে গিয়ে বিভিন্ন উন্নয়নমূলক কাজকর্ম সম্বন্ধে খবরাখবর নেন। গ্রামবাসীদের সকলে মুখ্যমন্ত্রীর নানা প্রকল্পের সুবিধা ঠিকমত পাচ্ছেন কিনা, না পেলে, কেন পাচ্ছেন না, সেই বিষয়গুলি পর্যালোচনা করেন।
কর্মীবৃন্দ নিয়ে তপনবাবু এলাকাবাসীদের নানা খোঁজ-খবর নেন। এদিন তিনি, আকনা, মণিপুর, খেয়া, গ্রামের বিভন্ন বাড়িতে যান। মানুষও সরাসরি বিধায়কের কাছে তুলে ধরেন কিছু সমস্যার কথা। তপনবাবু সকলের সঙ্গে কথা বলেন, বুঝে নেন এলাকাবাসীর সুবিধা অসুবিধা। তিনি যেখানেই গেছেন, সেখানেই মানুষের ভিড়। এলাকার প্রিয় নেতা তথা বিধায়ক। শুধু তাই নয়, তপনবাবুর সঙ্গে সাধারণ মানুষ খুব সহজেই যোগাযোগ করতে পারেন তাদের নানা সমস্যা নিয়ে। বিকাল ৫ টা নাগাদ বীরপালা প্রাইমারী স্কুলে করেন কর্মীসভা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad