পুরীর শ্রীজগন্নাথ মন্দিরে ইঁদুরের হানা; দেবদেবীদের পোশাক কেটে ফেলছে ইঁদুরের দল

পুরী, ভয়েস ৯ঃ পুরীর বিখ্যাত শ্রীজগন্নাথ মন্দিরে ইঁদুরের হানায় আতঙ্কিত মন্দির প্রশাসন। ইতিমধ্যেই এই ইদুরের দল ব্যপক ক্ষতি করেছে বলে জানা গেছে। মন্দির সূত্রে জানা গেছে, প্রচুর ইঁদুর মন্দিরে প্রবেশ করেছে এবং তারা ভগবান জগন্নাথ, বলভদ্র এবং দেবী সুভদ্রার পোশাক কেটে দিচ্ছে। মন্দিরের প্রশাসনিক আধিকারিকরা পরিস্থিতি নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন।
 ইতিমধ্যেই, এ ব্যাপারে তারা সতর্কতা জারি করেছেন। মন্দিরের এক আধিকারিক জানিয়েছেন ইঁদুরগুলি প্রচুর ক্ষতি করেছে এবং দেব-দেবীর মূর্তিগুলি কাঠের হওয়ায়া সেবকরা উদ্বিগ্ন। এক সেবক জানিয়েছেন, "ইঁদুর দেবতাদের মুখ নষ্ট করছে এবং ইঁদুর এবং তাদের বর্জ্যের মধ্যে ধর্মীয় আচার পালন করা খুব কঠিন হয়ে উঠছে। ইতিমধ্যেই এই ইদুরের দল দেবদেবীদের পোশাক, মালা এবং অন্যান্য জিনিস ধ্বংস করছে। 
টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছিল, ২০২০ ও ২০২১ সালে কোভিড-১৯ মহামারীর কারণে দীর্ঘদিন ধরে মন্দির বন্ধ থাকার সময় তেলাপোকা ও ইঁদুর শ্রীজগন্নাথ মন্দিরে প্রবেশ করেছিল। সেই সময়ে, ইঁদুরের সংখ্যা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছিল।
 মন্দিরের প্রশাসক জিতেন্দ্র সাহু বলেছেন যে তারা সমস্যাটি সম্পর্কে সচেতন এবং ইঁদুর থেকে মুক্তি পেতে প্রতিরোধমূলক ব্যবস্থা নিচ্ছেন। তিনি বলেন, 'অস্থায়ী ব্যবস্থা হিসেবে আমরা ফাঁদ লাগাচ্ছি। আটকা পড়াদের মন্দির থেকে অনেক দূরে ছেড়ে দেওয়া হচ্ছে। আমরা মোটেই ইঁদুরের বিষ ব্যবহার করছি না।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad