আসামঃ হাইলাকান্দি বার লাইব্রেরির দুই আইনজীবী বাল্যবিবাহে জড়িত থাকার অভিযোগে আটক

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ হাইলাকান্দি বার লাইব্রেরির দুই আইনজীবীকে আটক করেছে হাইলাকান্দি থানা পুলিশ। পরামর্শদাতা হিসেবে বাল্যবিবাহে জড়িত থাকার অভিযোগে হাইলাকান্দিতে এই দুজনকে আটক করা হয়েছে। আটক দু'জন হলেন আব্দুল হক লস্কর ও ফারুক লস্কর। বর্তমানে পুলিশ দুজনকে জিজ্ঞাসাবাদ করছে। 
হাইলাকান্দির পুলিশ সুপার নবনীত মোহন্ত বলেন, 'বাল্যবিবাহের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাদের আটক করা হয়েছে। তারা বাল্যবিবাহ মামলার পরামর্শদাতা ছিলেন। এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। ২০০৭ সালের ১ নভেম্বর থেকে কার্যকর হওয়া "বাল্যবিবাহ নিরোধ আইন ২০০৬" এর অধীনে ভারতে বাল্যবিবাহ নিষিদ্ধ। এই আইনে ভারতে বাল্যবিবাহ নিষিদ্ধ করা হয়েছে। এই আইন বাল্যবিবাহের শিকারদের সুরক্ষা এবং সহায়তা প্রদান করে। 
বাল্যবিবাহ দীর্ঘদিন ধরে ভারতে একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে। ঐতিহ্যগত, সাংস্কৃতিক এবং ধর্মীয় সুরক্ষার শিকড়ের কারণে, এটি লড়াই করা একটি কঠিন লড়াই ছিল। ২০০১ সালের আদমশুমারি অনুসারে, ১৫ বছরের কম বয়সী ১.৫ মিলিয়ন ভারতীয় মেয়ে ইতিমধ্যে বিবাহিত। 
বাল্যবিবাহের কিছু নেতিবাচক পরিণতির মধ্যে রয়েছে: শিশু শিক্ষার সুযোগ হারাচ্ছে এবং পরিবার এবং বন্ধুদের থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে; যৌন শোষণ; প্রাথমিক গর্ভাবস্থা এবং স্বাস্থ্য ঝুঁকি; শিশু টি পারিবারিক সহিংসতার জন্য বেশি ঝুঁকিপূর্ণ; একটি উচ্চ তর শিশু মৃত্যুর হার; কম ওজনের শিশু; প্রাক-পরিপক্ক জন্ম; ইত্যাদি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad