‘সমকামী বিবাহ মানবজাতির উপর দাগ।‘ ঃ গোবর্ধন পিঠের শংকরাচার্য স্বামী নিশ্চলানন্দ সরস্বতী।

ভয়েস ৯, নতুন দিল্লিঃ সমকামী বিবাহ নিয়ে এক বিতর্কিত মন্তব্য করলেন গোবর্ধন পিঠের শংকরাচার্য স্বামী নিশ্চলানন্দ সরস্বতী। ’ জয়পুরে দুদিনের সফরে এসে তিনি জানালেন - ‘সমকামী বিবাহ মানবজাতির উপর দাগ এবং সুপ্রিম কোর্ট যদি এই বিবাহ বৈধ করে তাহলে সেই রায় মেনে নেওয়ার দরকার নেই।
 উল্লেখ্য, সমকামী বিবাহ নিয়ে সুপ্রীম কোর্টে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি এস কে কৌল, এস রবীন্দ্র ভাট, পিএস নরসিমা এবং হিমা কোহলির পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চে মামলা চলছে। 
এই পরিস্থিতে নানা বিদ্বজন, রাষ্ট্রদূত, প্রাক্তন বিচারপতি, আইপিএস আধিকারিক ও আমলারা তাদের প্রতিবাদ জানিয়েছেন। অন্যদিকে, সমকামী বিবাহের বিরোধিতা করে বিভিন্ন হিন্দু ও মুসলিম সংগঠন ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের পাশাপাশি সুপ্রিম কোর্টে হলফনামা ও আবেদন জমা দিয়েছে। তাঁদের আর্জি, কোনওভাবেই যেন এই বিবাহকে আইনি স্বীকৃতি দেওয়া না হয়।
রাষ্ট্রপতিকে চিঠি দিয়ে মোট ১২১ জন বিশিষ্ট নাগরিক লিখেছেন, ‘সমকামী বিবাহ ভারতীয় সংস্কৃতির ঐতিহ্য , ধর্মীয় বিশ্বাস ও সামাজিক মূল্যবোধে আঘাত করে।‘ এই বিষয়টি রক্ষার জন্য রাষ্ট্রপতির কাছে হস্তক্ষেপ করার আবেদন জানিয়েছেন তাঁরা। 
৬ জন রাষ্ট্রদূতও চিঠি লিখেছেন। তাঁদের বক্তব্য, সমকামী বিবাহের ধারণাকে গ্রহণ করে এটিকে নৈতিক ভাবে মেনে নিতে আইনি সংশোধন করলে সমকামী বিবাহের সংস্কৃতির জন্য দরজা খুলে যাবে। এদেশের সমাজ ও সংস্কৃতি সমকামী বিবাহের ধারণাকে গ্রহণ করে না। এমন বিবাহের ধারণা সমাজের চোখে অনৈতিক ও অপ্রাকৃতিক।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad