কেরালায় ট্রেনে সহযাত্রী্র উপর পেট্রোল ঢেলে পুড়িয়ে মারল এক যাত্রী, শিশু ও মহিলাসহ মৃত ৩

ভয়েস ৯, নিউজ ডেস্কঃ কেরালার কোঝিকোড়ে একটি এক্সপ্রেস ট্রেনে এক সহযাত্রীকে পুড়িয়ে মারার ঘটনায় অন্তত তিনজনের মৃত্যু হয়েছে এবং নয়জন আহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। 
পুলিশ জানিয়েছে, অগ্নিকাণ্ডের কয়েক ঘণ্টা পর কেরালার এলাথুর রেলস্টেশনের কাছে রেললাইনের ওপর এক বছরের শিশু ও এক মহিলাসহীসহ তিনজনকে মৃত অবস্থায় পাওয়া যায়।


 আজ কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, ঘটনার তদন্তের জন্য একটি বিশেষ তদন্তকারী দল গঠন করা হবে। এক সরকারি বিবৃতিতে তিনি এই ঘটনাকে মর্মান্তিক বলে অভিহিত করে বলেন, পুলিশ অপরাধীকে ধরতে তাদের প্রাণপন চেষ্টা করছেে।
 রবিবার রাতে কোঝিকোড় জেলার এলাথুরের কাছে একটি এক্সপ্রেস ট্রেনে সহযাত্রীর সঙ্গে তর্কের জেরে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি সহযাত্রীর গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিলে ৯ জন আহত হন, মারা যান ওই ব্যক্তি।
রেল সূত্রে জানা গেছে, রাত ৯.৪৫ নাগাদ আলাপ্পুঝা কান্নুর মেইন এক্সিকিউটিভ এক্সপ্রেস ট্রেনের ডি১ বগিতে এ ঘটনা ঘটে। যাত্রীরা জরুরী চেইন টানার পরে অজ্ঞাতপরিচয় ওই সন্দেহভাজন ব্যক্তি পালিয়ে যায়। জানা গেছে, তর্কের সময় ওই ব্যক্তি পেট্রোল ঢেলে তাঁর এক সহযাত্রীকে পুড়িয়ে দেয়। অন্যান্য যাত্রীরা আগুন নেভানোর চেষ্টা করে এবং শেষ পর্যন্ত দগ্ধ হন। আহতদের মধ্যে তিনজন মহিলাও রয়েছেন।


 আহতদের মধ্যে রয়েছেন থালাসেরির অনিলকুমার, তাঁর স্ত্রী সাজিশা, ছেলে অদ্বৈত, কান্নুরের রুবি এবং থ্রিসুরের প্রিন্স। ট্রেনটি এলাথুরে থামানো হয় এবং রেলওয়ে কর্তৃপক্ষকে আগুনলাগার ঘটনা সম্পর্কে জানানো হয়। রেলওয়ে প্রোটেকশন ফোর্সের (আরপিএফ) আধিকারিকরা জানিয়েছেন, অগ্নিদগ্ধ আট যাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং প্রয়োজনীয় পরিদর্শনের পরে ট্রেনটিকে গন্তব্যে পাঠানো হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনার পর থেকে ট্রেন থেকে তিনজন নিখোঁজ ছিলেন। 


জেলার এক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা পিটিআইকে জানিয়েছেন, রবিবার গভীর রাতে রেললাইন থেকে তাদের মৃতদেহ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, কান্নুরগামী আলাপ্পুজা-কান্নুর এক্সিকিউটিভ এক্সপ্রেসের বগিতে আগুন দেখতে পেয়ে ওই তিনজন লাফিয়ে পড়েছিলেন।
 পিটিআইয়ের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে ওই ব্যক্তির একটি সন্দেহজনক ব্যাগ পাওয়া গেছে। মনে করা হচ্ছে, সন্ত্রাসবাদীদের সঙ্গে তার যোগাযোগ থাকতে পারে। প্রাথমিকভাবে পুলিশ জানিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ৩০৭ ধারায় (হত্যার চেষ্টা) মামলা দায়ের করা হয়েছে। পরে রেললাইনের কাছে তিনজনের লাশ উদ্ধারের পর ৩০২ (হত্যা) সহ অন্যান্য ধারা যুক্ত করা হয়। 


এফআইআর-এ যুক্ত হওয়া অন্যান্য ধারাগুলি হল ভারতীয় দণ্ডবিধির ৩২৬এ (অ্যাসিড ইত্যাদি ব্যবহার করে গুরুতর আঘাত করা), ৪৩৬ (আগুন এবং বিস্ফোরক পদার্থ দ্বারা দুষ্কৃতি করা), ৪৩৮ (আগুন বা বিস্ফোরক দ্বারা দুষ্কৃতি করার চেষ্টা) এবং ভারতীয় রেল আইনের ১৫১ (রেলওয়ে সম্পত্তির ক্ষতি করা)।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad